ঠাকুরগাঁওয়ে নানা কর্মসুচিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত :-

নানা কর্মসুচি, বিপুল উৎসাহ উদ্দীপনা ও উৎসব মুখর পরিবেশে ঠাকুরগাঁওয়ে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ সোমবার ঠাকুরগাঁও জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর ঠাকুরগাঁও এর আয়োজনে শোভাযাত্রা, আলোচনা সভার আয়োজন করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ঠাকুরগাও-১ আসনের সাংসদ, পানি সম্পদ মন্ত্রনালয় সম্পকীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন এমপি।

বিশেষ অতিথি ছিলেন ঠাকুরগাঁও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, জেলা আ.লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহা. সাদেক কুরাইশি। অনুষ্ঠানে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঠাকুরগাঁওয়ের নব নির্বাচিত মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাশহুরা বেগম, জাতীয় মহিলা সংস্থা ঠাকুরগাঁও এর চেয়ারম্যান তাহমিনা আক্তার মোল্লা প্রমুখ। বক্তারা নারী উন্নয়নে বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে সরকারের নারী উন্নয়ন নীতির প্রশংসা করেন। এসময় তারা সমগ্র দেশের নারীদের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ ও একতাবদ্ধ হওয়ার আহবান জানান।
এসময় জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, রাজনীতিক, সাংবাদিক, নারী নেত্রী, এনজিও প্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্যরা উপস্থিত ছিলেন। পরে অনুষ্ঠানে নব নির্বাচিত পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যাসহ বেশ কয়েকজন নারী নেত্রীকে সম্মাননা প্রদান করা হয়। এর আগে মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই জায়গায় গিয়ে মিলিত হয়। এছাড়াও সরকারি প্রতিষ্ঠান, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, নারী সংগঠন, সমিতিসহ বিভিন্ন সংগঠন দিবসটি শোভাযাত্রা, আলোচনা সভা, সাইকেল শোভাযাত্রাসহ নানা কর্মসুচিতে পালন করেছে। তাছাড়াও উপজেলা পর্যায়েও উপজেলা পরিষদ ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় যথাযোগ্যভাবে দিবসটি উদযাপন করেছে।